রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ১৪ জুলাই ২০২৪, ০২:৪৯

সাত বছর পর বরখাস্ত হলেন রিকি পন্টিং

সাত বছর পর বরখাস্ত হলেন রিকি পন্টিং
অনলাইন ডেস্ক

ভাঙলো রিকি পন্টিং এবং দিল্লি ক্যাপিটালসের সাত বছরের লম্বা এক বন্ধন। আইপিএলে রাজধানীর দলের কোচের পদ থেকে বরখাস্ত হলেন সাবেক এই অজি গ্রেট। দলকে লম্বা সময় পরেও সাফল্য এনে দিতে না পারায় ফ্র্যাঞ্চাইজের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-হ্যান্ডেলের এক পোস্টে রিকি পন্টিংকে বিদায় জানিয়েছে দিল্লি কর্তৃপক্ষ।

দিল্লির নতুন কোচ হিসেবে দলের বর্তমান মেন্টর সৌরভ গাঙ্গুলিকেই দেখা যেতে পারে বলে উল্লেখ করেছে ভারতের একাধিক গণমাধ্যম। এমনকি এই আভাস সৌরভ নিজেই দিয়েছেন বলে দাবি করেছে অনেকেই। জানিয়েছেন, আগামী বছরের মেগা নিলামের আগেই দলের এমন পরিবর্তন।

দিল্লি ক্যাপিটালসের সঙ্গে সবমিলিয়ে ৭ বছর পার করেছেন রিকি পন্টিং। তবে লম্বা সময়ে একবারই কেবল ফাইনালের লড়াইয়ে দেখা গিয়েছিল তাদের। অবশ্য, বড় প্রত্যাশা ছিল চলতি বছরের আইপিএল ঘিরে। নিয়মিত অধিনায়ক ঋষভ পান্তের ফিরে আসায় বড় কিছুর আশা ছিল দিল্লির। কিন্তু, শেষ পর্যন্ত দিল্লি ক্যাপিটালসের যাত্রা শেষ হয় ৬ নম্বরে থেকে।

আইপিএলের পরেই শুরু হয় বিশ্বকাপের ব্যস্ততা। সেই ব্যস্ততা থেকে বেরিয়ে আসার পরেই জানা গেল দিল্লি ফ্র্যাঞ্চাইজির নতুন সিদ্ধান্ত। নিজেদের টুইটে দিল্লি লিখেছে, ‘প্রিয় রিকি, তুমি আমাদের প্রধান কোচের পদ থেকে বিদায় নিচ্ছো, এমন কথা ভাষায় প্রকাশ করা আমাদের জন্য বেশ কঠিন। প্রতিজ্ঞা, আচরণ এবং প্রচেষ্টা… এই তিন শব্দ আমাদের গত সাত বছরের একসঙ্গে থাকাকে ফুটিয়ে থাকবো।

পন্টিংকে দিল্লি বিদায় জানিয়েছে তারই চিরচেনা রীতিতে, ‘সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ কোচ। ঠিক যেভাবে তুমি প্রায়ই বিদায় নিতে– আপাতত এখানেই থাক বন্ধু। একটা বিয়ার নাও! রোববার ফের মাঠে নামা যাবে।’

দিল্লির হয়ে কাটানো ৭ মৌসুমে কেবল ৩ বারই দলকে প্লে-অফে নিতে পেরেছিলেন রিকি পন্টিং। ২০১৯ ও ২০২১ সালে তারা খেলেছিল প্লে-অফ। আর ২০২০ আইপিএলে ছিল ফাইনাল পর্যন্ত। ২০১৯ সাল থেকে দলের অ্যাডভাইজার হিসেবে যোগ দেন সৌরভ গাঙ্গুলি। যদিও তাতে ভাগ্য বদল হয়নি দিল্লি ক্যাপিটালসের।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়