রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ১৫ মে ২০২৪, ০৩:১৫

টাইগারদের বিশ্বকাপ দল ঘোষণা

টাইগারদের বিশ্বকাপ দল ঘোষণা
অনলাইন ডেস্ক

২০১৯ বিশ্বকাপের দল ঘোষণার পর মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের গেটে দাঁড়িয়ে অঝোরে কাঁদছিলেন তাসকিন আহমেদ। ইনজুরির কাছে পরাস্ত হয়ে সেবার ডানহাতি এই তারকা পেসারের জায়গা হয়নি বিশ্বকাপের স্কোয়াডে।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার আগ মুহূর্তে ইনজুরি আক্রান্ত হন তাসকিন। সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে শরীরের ডান পাশের মাংস পেশিতে চোট পান ডানহাতি এই পেসার। তবে তাকে রেখেই বিশ্বকাপ দল ঘোষণা করেছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

ঘোষিত দলে নেই কোনো চমক। হঠাৎ মেহেদী হাসান মিরাজের নাম শোনা গেলেও ঘোষিত স্কোয়াডে রাখা হয়নি ডানহাতি এ অলরাউন্ডারকে। অধিনায়ক যথারীতি নাজমুল হোসেন শান্ত। আর ডেপুটি করা হয়েছে চোট-শঙ্কায় থাকা তাসকিনকে।

১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা হয়নি পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে। তবে রিজার্ভ ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন দুজন। পেসার হাসান মাহমুদের সঙ্গে এই তালিকায় আছেন অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এর আগে বিশ্বকাপের সহ আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল।

এই সিরিজের জন্য আরও দুজন ক্রিকেটারকে যুক্তরাষ্ট্রে নেওয়া হবে। তবে সেই দুজনকে তা এখনো জানা যায়নি। তাদের নামও ঘোষণা করেনি নির্বাচকরা। আগামী ২১, ২৩ এবং ২৫ মে হিউস্টনে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতিমূলক এই সিরিজ খেলবে টাইগাররা। সব কটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

এ ছাড়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন। ১০ জুন দক্ষিণ আফ্রিকা, ১৩ জুন নেদারল্যান্ডস আর ১৭ জুন নেপালের বিপক্ষে লড়বে নাজমুল হোসেন শান্তর দল।

বিশ্বকাপে বাংলাদেশের দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও তানভীর ইসলাম।

স্ট্যান্ড বাই: হাসান মাহমুদ ও আফিফ হোসেন ধ্রুব।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়