শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৯ °সে

প্রকাশ : ১২ অক্টোবর ২০২৪, ২০:২২

শেখ হাসিনার ফ্যাসিবাদের পর ধর্মীয় ফ্যাসিবাদের বিরুদ্ধে ঐক্যের আহ্বান

শেখ হাসিনার ফ্যাসিবাদের পর ধর্মীয় ফ্যাসিবাদের বিরুদ্ধে ঐক্যের আহ্বান
নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনার ফ্যাসিবাদ থেকে বেরিয়ে জনগণ ধর্মীয় ফ্যাসিবাদ মানবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন। এ সময় ধর্মীয় ফ্যাসিবাদের বিষয়ে ঐক্যের আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (১২ অক্টোবর) বিকেল তিনটায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ জাসদ আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ মিছিলে এ কথা বলেন তিনি। শারদীয় দুর্গাপূজা চলাকালীন পূজামণ্ডপে সঙ্গীতের নামে ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ডা. মুশতাক হোসেন বলেন, ‘বৈষম্য বিরোধী আন্দোলন ছিল অসাম্প্রদায়িক গনতান্ত্রিক চেতনায় উদ্বুদ্ধ। সেই আন্দোলনে কোনো ধর্মীয় রাজনৈতিক শক্তি তাদের নিজের পরিচয়কে উন্মুক্ত রেখে যুক্ত হননি। আজ আন্দোলনে বিজয়ের পর ধর্মীয় শক্তি অরাজনৈতিক মঞ্চের এই আন্দোলনকে নিজেদের আন্দোলন বলে যে আস্ফালন করছে, সেটা এদেশের ছাত্র-জনতা মেনে নেবে না। ধর্মীয় উসকানির মাধ্যমে এদেশের জনগনের ঐক্যকে বিভক্তের যে কোনো ষড়যন্ত্র ছাত্র জনতা রুখে দাঁড়াবে। শেখ হাসিনার ফ্যাসিবাদ থেকে বেরিয়ে জনগণ ধর্মীয় ফ্যাসিবাদ মানবে না। এই চেষ্টা রুখে দাঁড়াতে দেশের সব গণতান্ত্রিক প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা এই সভা থেকে সেই ঐক্যের আহ্বান জানাচ্ছি।’

এ সময় অন্যান্য বক্তারা দেশের আইনশৃঙ্খলা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, মানুষের সামাজিক নিরাপত্তার বিষয়কে গুরুত্বারোপ করে অন্তর্বর্তীকালীন সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জোর দাবি জানান। মানববন্ধন শেষে একটি মিছিল রাজপথ প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

বাংলাদেশ জাসদ ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি আব্দুস সালাম খোকনের সভাপতিত্বে এবং আসফাকুর রহমান সবুজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদের স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন। এ ছাড়া মানববন্ধনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা করিম সিকদার, মনজুর আহমেদ মনজু, রোকনুজ্জামান রোকন, মো. মহিউদ্দিন, ইসমাইল চৌধুরী, কাজী তোফায়েল আহমেদ, ছাত্রলীগ বিসিএল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক নাঈম হাছানসহ আরও অনেকে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়