শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ৩১ °সে

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৪, ১৯:৩১

খালেদা জিয়াকে হত্যাচেষ্টা: শেখ হাসিনাসহ ১১৩ জনের বিরুদ্ধে মামলা

খালেদা জিয়াকে হত্যাচেষ্টা: শেখ হাসিনাসহ ১১৩ জনের বিরুদ্ধে মামলা
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক

বিএনপির ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে বাধা এবং দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার সামনে বালুভর্তি ট্রাক রেখে হত্যাচেষ্টার অভিযোগ এনে রাজধানীর গুলশান থানায় একটি মামলা করেছেন কেন্দ্রীয় কৃষক দলের এক নেতা। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১১৩ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য শরিফুল ইসলাম শাওন বাদী হয়ে গুলশান থানায় এই মামলা করেন।

২০১৩ সালের ২৯ ডিসেম্বর তৎকালীন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার গুলশানের বাসা ফিরোজার সামনে বেশ কিছু বালুভর্তি ট্রাক রেখে প্রতিবন্ধকতা তৈরি করা হয়। ওইদিন তিনি বিএনপি ঘোষিত ‘মার্চ ফর ডেমোক্রোসি’ কর্মসূচিতে অংশ নিতে পারেননি।

মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার সামনে দীর্ঘদিন বালুভর্তি ট্রাক রেখে তাকে স্ব গৃহে অন্তরীণ ও হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

২০১৪ সালের ৫ জানুয়ারির একতরফা নির্বাচন বর্জন করে বিএনপি এবং সেই নির্বাচন প্রতিহতের ঘোষণা দেয় দলটি। এর অংশ হিসেবে ভোটের সপ্তাহখানেক আগে দলটি ২৯ ডিসেম্বর ঢাকায় ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি ঘোষণা করে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক ধরপাকড় ও মারমুখী অবস্থানের কারণে বিএনপির নেতাকর্মীরা ঢাকার রাস্তায় দাঁড়াতে পারেনি। দলটির চেয়ারপারসন খালেদা জিয়া গুলশানের বাসা থেকে বের হয়ে কর্মসূচিতে যোগদানের চেষ্টা করলেও পুলিশ তাকে স্ব গৃহে অন্তরীণ করে রাখে। এতে বানচাল হয়ে যায় বিএনপির পূর্বঘোষিত ওই কর্মসূচি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়