রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ১৭ জুলাই ২০২৪, ১৮:১৯

ঢাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের রুমে ভাঙচুর

ঢাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের রুমে ভাঙচুর
অনলাইন ডেস্ক

কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন এবং সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের কক্ষ ভাঙচুর করেছেন। বুধবার (১৭ জুলাই) সকালে এই ভাঙচুরের ঘটনা ঘটে।

চলমান আন্দোলনে মঙ্গলবার (১৬ জুলাই) রক্তক্ষয়ী সংঘর্ষের রেশ রয়ে গেছে আজ বুধবারও। সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে ছাত্রলীগ নেতাদের কক্ষ ভাঙচুর ও তাদের হল থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। এদিকে আতঙ্কে ভোর থেকেই হল ছাড়তে দেখা গেছে সাধারণ শিক্ষার্থীদের।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের ৩৪৩ ও ৩৪৫ নম্বর কক্ষে ভাঙচুর চালিয়েছেন আন্দোলনকারীরা। কক্ষ দুটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও তার অনুসারীরা থাকতেন। বিক্ষুব্ধ আন্দোলনকারীরা এসময় কক্ষ দুটির জিনিসপত্র বাইরে ফেলে দিয়েছেন। এসময় শয়ন ও তার অনুসারীরা হলে উপস্থিত ছিলেন না। তবে সূর্যসেন হলের ফটকে ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। আন্দোলনকারীরা একপর্যায়ে তাদেরও ধাওয়া দিয়ে তাড়িয়ে দেয়।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের রুমেও ভাঙচুর করা হয়েছে বলে খবর পাওয়া গেছ। সৈকত থাকতেন কবি জসীমউদ্দিন হলে।

নীলক্ষেত, শাহবাগ ও মলচত্বরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে পুলিশ ও বিজিবি সদস্যদের অবস্থান করতে দেখা গেছে।

এদিকে সারা দেশে সংঘর্ষ ও হামলার ঘটনায় নিতদের স্মরণে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য এলাকায় গায়েবানা জানাজা ও কফিন মিছিল করার কর্মসূচি দিয়েছেন কোটা আন্দোলনকারীরা। দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়