রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ১৭ মে ২০২৪, ১২:৪৩

ডোনাল্ড লুর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিল বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী

ডোনাল্ড লুর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিল বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু বাংলাদেশ ঘুরে যাওয়ায় বিএনপির মন খারাপ বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র মন্ত্রী হাসান মাহমুদ। তিনি বলেন, ডোনাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির নেতাদের মাথা আরও খারাপ হয়ে।

বৃহস্পতিবার (১৬ মে) জাতীয় প্রেস ক্লাবে শেখ হাসিনার বাংলাদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে এ মন্তব্য ক‌রেন মন্ত্রী।

ডোলাল্ড লুর সঙ্গে বিএনপি নেতারা সাক্ষাতের চেষ্টা করে ব্যার্থ হয়েছেন দাবি করে হাসান মাহমুদ বলেন, তারা (বিএনপি নেতারা) অনেক চেষ্টা করেছিলেন দেখা সাক্ষাৎ করতে।

তাদের আশায় গুড়ে বালি। মার্কিন যুক্তরাষ্ট্র বার্তা দিয়ে গেছে তারা সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে চায়, গভীর করতে চায়। আমরাও সম্পর্ক এগিয়ে নিতে চাই।

তিন দিনের সফর শেষে বৃহস্পতিবার সকালে ঢাকা ছেড়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

গত ১৪ মে তিন দিনের সফরে ঢাকায় আসেন ডোনাল্ড লু। ঢাকায় আসার আগে তিনি ভারত ও শ্রীলঙ্কা সফর করেন। চলতি বছর ৭ জানুয়ারি নির্বাচনের পর আওয়ামী লীগের নেতৃত্বে নতুন সরকার ক্ষমতায় আসার পর ডোনাল্ড লুর এটাই ছিল প্রথম ঢাকা সফর।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়