রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ২১ জুন ২০২৪, ০৯:১৪

বিটিসিএল, টেশিস ও টেলিটককে লাভজনক করা সম্ভব : পলক

বিটিসিএল, টেশিস ও টেলিটককে লাভজনক করা সম্ভব : পলক
অনলাইন ডেস্ক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বলেছেন, টেলিযোগাযোগ খাতের লোকসানি প্রতিষ্ঠানসমূহকে লাভজনক করতে স্মার্ট সম্পদ ব্যবস্থাপনা অপরিহার্য। দক্ষতা আন্তরিকতা এবং সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা ও পরিকল্পিত ব্যবহার নিশ্চিত করার মধ‌্য ‍দিয়ে বিটিসিএল টেলিটক এবং টেলিফোন শিল্প সংস্থাকে লাভজনক রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে রূপান্তর করা সম্ভব।

বৃহস্পতিবার (২০ জুন) বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে পৃথক পৃথকভাবে বিটিসিএল, টেলিটক ও টেলিফোন শিল্প সংস্থার কার্যক্রম পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব ড. মো. মুশফিকুর রহমান, বিটিসিএলের এমডি মো. আনোয়ার হোসেন, টেলিটকের এমডি নুরুল মাবুদ চৌধুরী এবং বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থার এমডি আশরাফ হোসেন উপস্থিত ছিলেন।

পলক বলেন, আমরা দক্ষ ব‌্যবস্থাপনার মাধ‌্যমে অব‌্যবহৃত সম্পদের ব‌্যবহার, অপ্রয়োজনীয় ব‌্যয় হ্রাস, বিদ‌্যমান প্রযুক্তির সর্বোচ্চ ব‌্যবহার নিশ্চিত করার মাধ‌্যমে বছরের পর বছর লোকসানি প্রতিষ্ঠানগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরে করণীয় নির্ধারণ করেছি। বিটিসিএল, টেলিটক এবং টেশিসকে গর্বিত প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠায় অব‌্যবহৃত সম্পদের যথাযথ ব‌্যবহার, অপারেশন, ম‌্যানেজমেন্ট, মার্কেটিং সর্বোপরি দক্ষ ব‌্যবস্থাপনার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ দিতে হবে।

তিনি বলেন, বিটিসিএল এর অব‌্যবহৃত জমির সুষ্ঠু ব‌্যবহার, কলিং অ‌্যাপ আলাপ-এর সেবার মান বৃদ্ধির মাধ‌্যমে গ্রাহক বৃদ্ধি, ব্রডব‌্যান্ড ইন্টারনেট জীবন-এর সেবার আওতাবৃদ্ধি করতে হবে। অনুরূপভাবে টেলিটক ও টেলিফোন শিল্প সংস্থাকে সম্পদ ও প্রযুক্তির সুষ্ঠু ব‌্যবস্থাপনা নিশ্চিত করতে হবে। যাতে প্রতিষ্ঠান ‍দুটিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করা যায়।

সভায় ডাক ও টেলিযোগাযোগ সচিব মুশফিকুর রহমান বলেন, সম্পদের যথাযথ ব‌্যবহার নিশ্চিত করতে পারলে রাষ্ট্রের লোকসানি প্রতিষ্ঠানগুলোকে লাভজনক করা যাবে। এক্ষেত্রে প্রতিমন্ত্রীর নির্দেশনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রায় খুবই সময়োপযোগী।

এসময় বিটিসিএলের ব‌্যবস্থাপনা পরিচালক মো. আনোয়ার হোসেন, টেলিটকের ব‌্যবস্থাপনা পরিচালক নূরুল মাবুদ চৌধুরী এবং টেশিস এর ব‌্যবস্থাপনা পরিচালক আশরাফ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রমের অগ্রগতি তুলে ধরেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়