শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৯ °সে

প্রকাশ : ৩০ মে ২০২২, ১০:৪৮

আওয়ামী লীগ ১০, বিএনপির ৪ আইনজীবী বিজয়ী

আওয়ামী লীগ ১০, বিএনপির ৪ আইনজীবী বিজয়ী
অনলাইন ডেস্ক

আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১০টিতে আওয়ামী লীগ এবং ৪টিতে বিএনপি সমর্থিত আইনজীবীরা বিজয়ী হয়েছেন।

রোববার (২৯ মে) দিনগত রাতে কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন এ ফলাফল ঘোষণা করেন।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ১৪ টি পদের ৭টি সাধারণ আসনের মধ্যে চারটি এবং সাতটি গ্রুপ আসনের ৬ টিতে বিজয়ী হয়েছেন। অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থকদের নীল প্যানেল সাধারণ তিনটি এবং একটি গ্রুপ আসনে জয় পেয়েছে।

ঘোষিত ফলাফলে ৭টি সাধারণ আসনের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত বিজয়ীরা হলেন- অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা, সৈয়দ রেজাউর রহমান, মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল এবং মো. রবিউল আলম বুদু। এ ছাড়া বিএনপি থেকে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এবং অ্যাডভোকেট জয়নুল আবেদীন জয়ী হয়েছেন।

অন্যদিকে অঞ্চল ভিত্তিক ৭টি গ্রুপ আসনের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত বিজয়ীরা হলেন- ঢাকা অঞ্চলের আইনজীবী সমিতি (গ্রুপ-এ) আবদুল বাতেন, বৃহত্তর ময়মনসিংহ, টাঙ্গাইল। ফরিদপুর জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ-বি) মো. জালাল উদ্দিন খান। বৃহত্তর কুমিল্লা জেলা ও সিলেট জেলা অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ-ডি) এ এফ মো. রুহুল আনাম চৌধুরী। বৃহত্তর খুলনা, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ-ই) আনিছ উদ্দিন আহমেদ সহিদ। বৃহত্তর রাজশাহী, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের আইনজীবী সমিতিতে (গ্রুপ-এফ) মো. একরামুল হক এবং বৃহত্তর দিনাজপুর, রংপুর, বগুড়া ও পাবনা জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ-জি) মো. আব্দুর রহমান বিজয়ী হয়েছেন।

এ ছাড়া বিএনপির একমাত্র বিজয়ী প্রার্থী হচ্ছেন- বৃহত্তর চট্টগ্রাম ও নোয়াখালী জেলার আইনজীবী সমিতিতে (গ্রুপ-সি) এ এস এম বদরুল আনোয়ার।

সূত্র: আরটিভি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়