বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪  |   ৩১ °সে

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩৯

সরকারি চাকরিতে বয়স বাড়ানোর প্রস্তাব

সরকারি চাকরিতে বয়স বাড়ানোর প্রস্তাব
অনলাইন ডেস্ক

সরকারি চাকরিতে প্রবেশ এবং অবসরের বয়সসীমা বাড়ানোর প্রস্তাব দিয়েছে অ্যাডমিন ক্যাডারদের সংগঠন অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন। এ বিষয়ে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর এবং অবসরের বয়সসীমা ৬৫ বছর প্রস্তাব করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) যুগ্মসচিব মো. সাজজাদুল হাসান স্বাক্ষরিত মন্ত্রিপরিষদ বিভাগের সাধারণ অধিশাখা থেকে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘উপর্যুক্ত বিষয়ে সরকারি চাকরিতে প্রবেশে ৩৫ বছর এবং অবসরের বয়সসীমা ৬৫ বছরে উন্নীতকরণের লক্ষ্যে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন থেকে প্রাপ্তপত্র এইসঙ্গে পাঠানো হলো।’

এই চিঠিতে বলা হয়েছে, ‘বর্ণিত বিষয়ের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মপরিধি সম্পৃক্ততা থাকায় সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ১৪ বছর ধরে আন্দোলন করে আসছেন চাকরিপ্রত্যাশীরা। সর্বশেষ ৭ সেপ্টেম্বর দুপুরে শত শত চাকরিপ্রত্যাশী শাহবাগ মোড়ে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এরই ধারবাহিকতায় এবার চাকরির বয়স ৩৫ বছর করার প্রস্তাব করলো মন্ত্রিপরিষদ বিভাগ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়