শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ৩১ °সে

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ১৯:২৩

ফিলিস্তিনপন্থি বিক্ষোভে নিজের গায়ে আগুন দিলেন ‘সাংবাদিক’

ফিলিস্তিনপন্থি বিক্ষোভে নিজের গায়ে আগুন দিলেন ‘সাংবাদিক’
আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ চলাকালে নিজের গায়ে আগুন দিয়েছেন এক ব্যক্তি।

স্থানীয় সময় শনিবার (৫ অক্টোবর) রাতে এই ঘটনা ঘটে। নিজের গায়ে আগুন দেওয়া ওই ব্যক্তি নিজেকে ‘সাংবাদিক’ দাবি করেছেন বলেও বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে।

এ ঘটনার একাধিক ছবি প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি। এসব ছবিতে তার এক হাতে আগুন জ্বলতে দেখা যায়। একই সঙ্গে আগুন নেভাতে পথচারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরকেও ব্যতিব্যস্ত দেখা যায়।

মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, ফিলিস্তিনপন্থি বিক্ষোভ চলাকালে যিনি নিজের গায়ে আগুন দিয়েছেন, তিনি নিজেকে ‘সাংবাদিক’ বলে দাবি করেছেন। মধ্যপ্রাচ্য নিয়ে নানান অপতথ্য ছড়ানোর জন্যও তাকে দায়ী করা হয়ে থাকে। তবে গায়ে আগুন দেওয়া ব্যক্তির নাম প্রকাশ করেনি ওয়াশিংটন পোস্ট।

এক বিবৃতিতে পুলিশ জানায়, ওই ব্যক্তির নিজের গায়ে আগুন দেওয়ার পর পরই তা নেভানো হয়েছে। তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে। তার আঘাত প্রাণঘাতী নয়।

গত ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে নজিরবিহীন হামলা করে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। এরপরই গাজায় হামলা শুরু করে ইসরায়েল। এক বছর ধরে গাজায় চলতে থাকা অভিযানে এখনো পর্যন্ত ৪১ হাজার ৮২৫ জন নিহত হয়েছেন। গাজা যুদ্ধের ১ বছর পূর্তিকে সামনে রেখে শনিবার থেকেই বিশ্বের বিভিন্ন দেশের প্রধান প্রধান শহরে বিক্ষোভ করছেন হাজারো মানুষ। এসব বিক্ষোভ থেকে গাজাসহ মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোতে সহিংসতা ও রক্তপাত বন্ধের দাবি উঠেছে।

সূত্র: আল জাজিরা

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়