মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪  |   ৩৫ °সে

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ২০:০৬

শেখ হাসিনার পদত্যাগপত্রের হদিস দিলেন নির্মাতা ফারুকী

শেখ হাসিনার পদত্যাগপত্রের হদিস দিলেন নির্মাতা ফারুকী
বিনোদন ডেস্ক

সাধারণ শিক্ষার্থী ও মানুষের তোপের মুখে গত ৫ আগস্ট ক্ষমতা ছেড়ে দেশ থেকে পালিয়ে যান শেখ হাসিনা। আওয়ামী লীগ সভানেত্রীর দেশত্যাগের খবর প্রকাশ্যে আসার পর দলটির শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরাও দেশ ছাড়তে উঠে-পড়ে লাগেন। কেউ কেউ আবার আত্মগোপনে চলে গেছেন। ইতোমধ্যে কয়েকজন নেতাকর্মী আবার গ্রেপ্তারও হয়েছেন।

শেখ হাসিনার দেশত্যাগের পর এবার তার পদত্যাগপত্র নিয়ে দেশজুড়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জানিয়েছেন, শেখ হাসিনার পদত্যাগপত্র সম্পর্কে কিছু জানা নেই তার। আর এ সময় বিষয়টি নিয়ে কথা বললেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জানিয়েছেন, তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন। তবে তার কাছে এ সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই। দেশের একটি সংবাদমাধ্যমের প্রধান সম্পাদককে দেয়া বিশেষ সাক্ষাৎকারে এ কথা বলেছেন তিনি।

রাষ্ট্রপতির সেই বক্তব্য প্রকাশের পরই ফের চর্চা শুরু হয়েছে দেশে। সংস্কারপন্থীরা বরছেন, পলাতক সরকার প্রধানের পদত্যাগপত্র থাকা কিংবা না থাকায় কিছু যায় আসে না। বিপরীতে আওয়ামী সমর্থকরা ফের উজ্জীবিত হচ্ছেন।

এদিকে সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা পৌনে ছয়টার দিকে ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে দেয়া এক স্ট্যাটাসে নির্মাতা ফারুকী লিখেছেন, ‘খুনীর পদত্যাগপত্র লিপিবদ্ধ আছে শহিদের কবরফলকে।’ তাতে এক অনুসারী মন্তব্য করেছেন, ‘অবৈধ প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র নিয়ে জল ঘোলাকারীদের শনাক্ত করা খুবই সহজ। কষ্ট করে পোষ্টের রিয়াকশনসটা চেইক দিতে হবে শুধু...।’

প্রসঙ্গত, গত ৫ আগস্ট সাধারণ শিক্ষার্থী ও মানুষের অভ্যুত্থানের মুখ দেশ থেকে পালিয়ে যান শেখ হাসিনা। সংবিধানের ৫৭ (ক) ধারা অনুযায়ী, প্রধানমন্ত্রী পদত্যাগ করলে তাকে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র জমা দিতে হয়। কিন্তু রাষ্ট্রপতি জানিয়েছেন, তার কাছে শেখ হাসিনার কোনো পদত্যাগপত্র বা এ সংশ্লিষ্ট নথি পৌঁছায়নি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়