মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৭ °সে

প্রকাশ : ১৪ মে ২০২৪, ০২:৩৬

৫০ টাকায় শুরু, এখন গানপ্রতি নেন ১৫ লাখ!

৫০ টাকায় শুরু, এখন গানপ্রতি নেন ১৫ লাখ!
অনলাইন ডেস্ক

বর্তমানে ভারতের অনেক জনপ্রিয় গায়িকা তিনি। বলতে গেলে হালের সেনসেশন। তবে একটা সময় অনেক স্ট্রাগল দেখতে হয়েছে তাকে।বাবা বিক্রি করতেন শিঙাড়া।

দুই বেলা পেট পুরে খাওয়ার জন্য বহু কষ্ট করতে হয়েছে গোটা পরিবারকে। যখন প্রথম কাজের জগতে পা রাখেন, তখন এই শিল্পীর রোজগার ছিল দিনে ৫০ টাকা। বর্তমানে ৩৫ বছর বয়সী সেই বিখ্যাত গায়িকা একটি গানের জন্য ১৫ লাখ টাকা পারিশ্রমিক নেন। বলছিলাম হালের জনপ্রিয় গায়িকা নেহা কাক্কারের কথা।

আজকের সফল এই গায়িকার ছোটবেলা গোলাপের পাপড়ি ছড়ানো ছিল না। অনেক কষ্ট করে নিজের জায়গা করে নিতে হয়েছে সংগীতজগতে। বর্তমানে কোটি কোটি শ্রোতা তার গান শোনার জন্য মুখিয়ে থাকে। কেবল দেশে নয়, বিদেশেও বিখ্যাত হয়েছেন নেহা।

খুব অল্প বয়স থেকেই গানের মাধ্যমে তার রোজগার শুরু, পরিবারকে সাহায্য করেছেন। এমনকি বিয়ের অনুষ্ঠানে গান গেয়েও সংসার চালিয়েছেন। কিন্তু আজ একটি গান গেয়ে লাখ লাখ টাকা রোজগার করেন।

উত্তরাখণ্ডের ঋষিকেশে ৬ জুন ১৯৮৮ সালে জন্ম নেহার। নব্বইয়ের দশকের গোড়ার দিকে তার পরিবার দিল্লিতে চলে আসে তার গানের স্বপ্ন পূরণের উদ্দেশ্যে।

নেহা কাক্কারের যখন মাত্র চার বছর বয়স, তখন তিনি স্থানীয় অনুষ্ঠান এবং ধর্মীয় অনুষ্ঠানে পারফরম করতে শুরু করেন। বলিউডে তার যাত্রা সহজ ছিল না। তবে তিনি সেখানে পৌঁছনোর জন্য কঠোর পরিশ্রম করেন। ছোটবেলায় নেহা তার ভাই টনি কাক্কার এবং বোন সোনু কাক্কারের সাথে নবরাত্রির সময় চৌকিতে গান গাইতেন। একসময় ভজন গাওয়ার জন্য তিনি মাত্র ৫০ টাকা নিতেন। আর আজ তার পারিশ্রমিক গানপ্রতি লক্ষাধিক। এখন মাত্র কয়েক মিনিটের গান গেয়ে তিনি লাখ লাখ টাকা পারিশ্রমিক নেন।

সংগীতে নিজের ক্যারিয়ার গড়তে ২০০৪ সাল থেকে নেহা ও তার ভাই টনি মুম্বাইয়ে থাকতে শুরু করেন। দুই বছর পরে ১৮ বছর বয়সে তিনি ইন্ডিয়ান আইডলের দ্বিতীয় মৌসুমের জন্য অডিশন দেন। তবে ভাগ্য সঙ্গ দেয়নি। তাই প্রতিযোগিতা থেকে বাদ পড়ে যান। তবে আজ নেহা কাক্কার ইন্ডাস্ট্রির সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া গায়িকাদের মধ্যে একজন। শোনা যায়, নেহা কাক্কার একটি গানের জন্য ১০ থেকে ১৫ লাখ টাকা পারিশ্রমিক নেন।

ব্যক্তিজীবনে ২০১৪ সালে হিমাংশ কোহলির সঙ্গে ডেটিং শুরু করেন নেহা কাক্কার। দুজনে বাগদানও করেছিলেন এবং ২০১৮ সালে জাতীয় টেলিভিশনে প্রকাশ্যে তাদের বিয়ের ঘোষণা করেন। তবে মাত্র তিন মাসের মাথায় নেহা ইনস্টাগ্রামে শেয়ার করেন নিজের ব্রেকআপের কথা। অল্প সময়ের মধ্যেই নেহা চণ্ডীগড়ে পাঞ্জাবি সংগীতশিল্পী রোহনপ্রীত সিংয়ের সঙ্গে সম্পর্কে জড়ান। ২০২০ সালের ২৪ অক্টোবর নয়াদিল্লির গুরুদ্বারে গাঁটছড়া বাঁধেন তারা।

বর্তমানে বলিউডে গানের পাশাপাশি একাধিক রিয়ালিটি শোতে বিচারকের দায়িত্ব পালন করতে দেখা যায় নেহাকে। শো চলাকালীন আবেগপ্রবণ হওয়ার কারণে প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যঙ্গবিদ্রুপের শিকার হন এই গায়িকা। তবে তার গানের ভক্ত নেই, এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়