শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪  |   ২৬ °সে

প্রকাশ : ২১ আগস্ট ২০২২, ১৩:১৮

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মানববন্ধন

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মানববন্ধন
অনলাইন ডেস্ক

রক্তাক্ত বিভীষিকাময় ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের আইনজীবীরা।

রোববার (২১ আগস্ট) সকাল ৯টায় সুপ্রিম কোর্টের প্রধান প্রবেশপথের বিপরীত দিকে দাঁড়িয়ে মানববন্ধন করেন তারা।

এই হামলায় নিহতদের স্মৃতির উদ্দেশে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদবেদীতে শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আইনজীবীরা।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউতে তখনকার বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালানো হয়।

হামলায় শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতারা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। কিন্তু গ্রেনেডের আঘাতে নিহত হন দলের মহিলাবিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভী রহমানসহ ২৪ জন। আহত হন আরও প্রায় ৫ শতাধিক; যাদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। নারকীয় সেই গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী আজ।

দলটির নেতাকর্মীদের অভিযোগ রয়েছে, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতেই বিএনপি-জামায়াত তথা চার দলীয় জোট সরকার রাষ্টযন্ত্র ব্যবহার করে নৃশংসতম গ্রেনেড হামলা চালায়। দেশের মানুষ আজও কেঁপে ওঠেন দিনটির কথা ভেবে। কত শত মানুষ মনের অজান্তে কেঁদে ফেলেন। স্বজন হারানোরা খুঁজে ফেরেন প্রিয় মানুষের স্মৃতি। অনেকের মনে প্রশ্ন, কেন এসেছিল ২১ আগস্ট ২০০৪?

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়