মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৭ °সে

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২২

বৃষ্টিতে জলাবদ্ধ সড়কে দুর্ভোগ চরমে

বৃষ্টিতে জলাবদ্ধ সড়কে দুর্ভোগ চরমে
অনলাইন ডেস্ক

ভোর থেকে আড়াই ঘণ্টার বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানীর অনেক সড়ক। মুষলধারে পড়া বৃষ্টিতে রাজধানীর কোথাও জমেছে হাঁটু পানি, কোথাও কোমরসমান পানি। এর ফলে সপ্তাহের তৃতীয় কর্মদিবসের সকালে ভোগান্তিতে পড়েছেন অফিসযাত্রী আর স্কুল কলেজের শিক্ষার্থীরা।

গতকাল সোমবার থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। দিনের বেলায় রাজধানীতে কিছুটা বৃষ্টি হয়। রাতে বৃষ্টির পরিমাণ ছিল বেশি। তবে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভোর পাঁচটার পর শুরু হয় ঝুম বৃষ্টি। পরে থেমে থেমে বৃষ্টি চলে।

সকাল থেকে ঢাকার মিরপুর, কাজীপাড়া, শেওড়াপাড়া, মালিবাগ, পশ্চিম তেজতুরী বাজার, বংশাল, কারওয়ানবাজার, গ্রিনরোড, বনানী, বাড্ডা, নতুনবাজার, রামপুরাসহ বিভিন্ন সড়ক ঘুরে জলযট ও তীব্র যানজট দেখা গেছে।

এসব এলাকায় রাস্তা তলিয়ে থাকায় যানবাহন চলাচল করতে পারছে না। কোথাও ইঞ্জিনে পানি ঢুকে বিকল যানবাহন আটকে আছে রাস্তায়। এতে মরার ওপর খাঁড়ার ঘা হয়ে দেখা দিয়েছে যানজট।

মিরপুর ১৩ নম্বর থেকে ১০ নম্বর পর্যন্ত সড়ক ও ফুটপাত পানিতে তলিয়ে আছে। ফলে সড়কে ব্যাটারিচালিত রিকশা চলছে না, প্যাডেল রিকশাও তেমনটা চোখে পড়েনি। এতে শিক্ষার্থীদের স্কুলে নিয়ে যেতে ভোগান্তিতে পড়েছেন অভিভাবকরা।

কারওয়ানবাজার এলাকায় সকালে কর্মস্থল, স্কুল ও বিভিন্ন প্রয়োজনে যারা রাস্তায় বের হয়েছেন, তারা চরম ভোগান্তিতে পড়েছেন।

সকাল সাতটার দিকে গ্রিন রোডে সিএনজিচালিত কয়েকটি অটোরিকশা পানিতে আটকে থাকতে দেখা যায়। কারওয়ান বাজারে রিকশার আসন পর্যন্ত পানি উঠতে দেখা গেছে।

শেওড়াপাড়া, মালিবাগ এলাকায় রাস্তায় পানি জমেছে। বারিধারাতেও রাস্তায় পানি জমেছে।

কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউতে মূল সড়কের একাংশ পানিতে ডুবে থাকতে দেখা গেছে। ফলে গাড়িগুলোকে রাস্তার এক পাশ দিয়ে চলতে দেখা গেছে। এতে যানজট হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে ঢাকা, খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় মঙ্গলবার ও বুধবার বৃষ্টি হওয়ার আভাস দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়