রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪  |   ২৮ °সে

প্রকাশ : ১৭ জুলাই ২০২৪, ১৯:৪৫

ময়মনসিংহে কোটাবিরোধীদের কফিন মিছিল, রেললাইন অবরোধ-বিক্ষোভ

ময়মনসিংহে কোটাবিরোধীদের কফিন মিছিল, রেললাইন অবরোধ-বিক্ষোভ
অনলাইন ডেস্ক

ময়মনসিংহে কোটাবিরোধী আন্দোলনে হতাহতের প্রতিবাদে কফিন মিছিল করেছে শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীরা রেলওয়ে স্টেশনে রেললাইন অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন।

বুধবার (১৭ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর কৃঞ্চচূড়া চত্বর থেকে কফিন মিছিলটি বের হয়ে টাউন মোড়ে গিয়ে অবস্থান নেয়।

এর আগে বেলা ১১টা থেকে নগরীর কৃঞ্চচূড়া চত্বরে শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেন।

এতে আনন্দ মোহন কলেজ, নাসিরাবাদ, ময়মনসিংহ মহাবিদ্যালয়, পলিটেকনিক ইনস্টিটিউটসহ নগরীর বিভিন্ন স্কুল ও কলেজের হাজার হাজার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় তারা স্লোগানে স্লোগানে নিহত আন্দোলনকারীদের হত্যার বিচার দাবি করেন।

এদিকে রেললাইন অবরোধ করায় কয়েকটি ট্রেন প্রায় দুই ঘণ্টা আটকা পড়ে বলে জানিয়েছেন ময়মনসিংহ রেলওয়ে স্টেশন সুপারিনটেনডেন্ট মো. নাজমুল হক খান।

তিনি বলেন, শিক্ষার্থীরা রেললাইন অবরোধ করায় মহুয়া এক্সপ্রেস ট্রেন ফাতেমা নগর স্টেশনে এবং মোহনগঞ্জ লোকাল ট্রেন শম্ভগঞ্জ এলাকায় প্রায় দুই ঘণ্টা আটকা ছিল। এতে ট্রেন যাত্রীদের মধ‍্যে ভোগান্তির সৃষ্টি হয়।

শিক্ষার্থীরা বলেন, ন‍্যায‍্য অধিকার আদায়ের আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ যৌথ হামলা চালিয়ে আমাদের ভাই-বোনদের শহীদ করেছে। আমরা শহীদদের রক্ত বৃথা যেতে দেব না। যেকোনো মূল‍্যে দাবি আদায় করে আমার ঘরে ফিরব। অন‍্যথায় আমাদের আন্দোলন চলছে এবং চলবে।

এ সময় শিক্ষার্থী আন্দোলনে নগরীর বিভিন্ন সড়কে ব‍্যাপক যানজটের সৃষ্টি হতে দেখা গেছে। এতে ভোগান্তিতে পড়েন পথচারীরা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়